তথ্য কমিশন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ৭ ডিসেম্বর ২০১৭

যাচিত তথ্য না দেওয়ায় ক্ষতিপূরণের নির্দেশ


প্রকাশন তারিখ : 2017-12-07

তথ্য না দেওয়ায় তথ্য অধিকার আইনে দুই দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাকে ৬ হাজার টাকা ক্ষতিপূরণের নির্দেশ দিয়েছে তথ্য কমিশন।


প্রার্থিত তথ্য না দেওয়ায় তথ্য অধিকার আইনের আওতায় দায়েরকৃত দুটি পৃথক অভিযোগের ভিত্তিতে তথ্য কমিশনের আজকের শুনানীতে লালমনিরহাট জেলা শিক্ষা অফিসার মো: আবু আশরাফ নূর এবং রংপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের রংপুর অঞ্চলের উপ-পরিচালক মো: মোস্তাক হাবিবকে ৩ হাজার টাকা করে মোট ৬ হাজার টাকা ক্ষতিপূরণের নির্দেশ দেওয়া হয়েছে এবং যাচিত তথ্য আগামী ১০ কার্যদিবসে প্রদানের নির্দেশ দেওয়া হয়।


শুনানীতে অংশ নেন প্রধান তথ্য কমিশনার অধ্যাপক ড. মোঃ গোলাম রহমান এবং তথ্য কমিশনার জনাব নেপাল চন্দ্র সরকার।       

          
তথ্য কমিশনে বুধবার শুনানীতে অংশ নেন প্রধান তথ্য কমিশনার অধ্যাপক ড. মোঃ গোলাম রহমান এবং তথ্য কমিশনার জনাব নেপাল চন্দ্র সরকার।      

           
ভূঁয়া বিজ্ঞাপনের মাধ্যমে মনিরাবাদ সুফিয়া একরামিয়া আলিম মাদ্রাসার সহকারী মৌলভী শিক্ষক নিয়োগ ও তা পরে   বাতিল সংক্রান্ত তথ্য চেয়ে জনাব আবু মুছা রংপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের রংপুর অঞ্চলের উপ-পরিচালক বরাবর আবেদন করেন। অপরদিকে জনাব আবু মুছা উক্ত মাদ্রাসার সহকারী মৌলভী শিক্ষক নিয়োগ জালিয়াতির মাধ্যমে হয়েছে এমন অভিযোগের ভিত্তিতে আপনি কী ব্যবস্থা নিয়েছেন তা জানতে চেয়ে লালমনিরহাট জেলা শিক্ষা অফিসার বরাবর আবেদন করেন।  
তথ্য কমিশনে দুটি পৃথক অভিযোগের ভিত্তিতে বুধবার কমিশনে শুনানী অনুষ্ঠিত হয়। উভয়পক্ষের উপস্থিতিতে শুনানীতে তথ্য প্রদান না করায় উক্তরূপ ক্ষতিপূরণের নির্দেশ দেওয়া হয়।
তথ্য অধিকার আইনে আজ ১০ টি অভিযোগের শুনানীশেষে ০৭টি অভিযোগের নিষ্পত্তি করা হয় এবং ৩ টি অভিযোগের পরবর্তী  শুনানীর তারিখ নির্ধারিত হয়।  
                                          
                                                                                                                                                  
 
(লিটন কুমার প্রামাণিক)
জনসংযোগ কর্মকর্তা
তথ্য কশিমন
ফোন-৯১৩৭৩৩২
মোঃ ০১৭১০-৪৩৭২৬৬
 


Share with :
Facebook Facebook